বুধবার, ৩ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ



বড়লেখায় সামাজিক দূরত্ব নিশ্চিতে অভিযান, ১৬ জনকে জরিমানা




এ.জে লাভলু :: মৌলভীবাজারের বড়লেখায় করোনার সংক্রমণ রোধে কঠোরভাবে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে ও জনগণের অযথা ঘরের বাইরে ঘোরাঘুরি এবং ব্যক্তিগত গাড়ি নিয়ে চলাচল নিয়ন্ত্রণে উপজেলা প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।


সোমবার (০৬ মার্চ) বিকেলে থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালানো হয়েছে। এসময় ১৬ জনকে ১১ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়েছে।

সূত্র জানায়, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে ও জনগণের অযথা ঘরের বাইরে ঘোরাঘুরি এবং ব্যক্তিগত গাড়ি নিয়ে চলাচল নিয়ন্ত্রণ করতে সোমবার উপজেলা প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশ যৌথভাবে উপজেলার আজিমগঞ্জ বাজার, রতুলী, কেছরিগুল, ডিমাই ও শহরের উত্তর চৌমুনী বাজারে অভিযান চালায়। এসময় অযথা বাইরে ঘোরাঘুরি এবং সরকারি নির্দেশনা অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার অপরাধে ১৬টি মামলায় ১১ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান। অভিযানের সময় সেনাবাহিনীর ক্যাপ্টেন মাহাদী ও থানার ওসি ইয়াছিনুল হক উপস্থিত ছিলেন।


উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান সোমবার রাতে বলেন, সামাজিক দূরত্ব নিশ্চিত করতে অভিযান অব্যাহত আছে। আজকেও বিভিন্ন বাজারে অভিযান চালানো হয়েছিল। এসময় অযথা ঘরের বাইরে ঘোরাঘুরি ও ব্যবসপ্রতিষ্ঠান খোলা রাখায় ১৬টি মামলায় ১১ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়েছে।