বুধবার, ৩ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ



সিলেটে নতুন করে কোয়ারেন্টাইনে ১৩ জন

বিশেষ প্রতিবেদক




করোনাভাইরাস প্রতিরোধে সিলেটে নতুন করে কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছে আরও ১৩ জনকে। বর্তমানে সিলেটে কোয়ারেন্টাইনে রয়েছেন ৫৫৩ জন। ১১৫ জনকে কোয়ারেন্টাইনের মেয়াদ শেষে মুক্ত করা হয়েছে।


সোমবার (৬ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. আনিসুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় ১০ মার্চ থেকে কোয়ারেন্টাইনের হিসাব রাখা শুরু করে। সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টাইনে রাখাদের মধ্যে সুনামগঞ্জে তিনজন ও মৌলভীবাজারের সাতজন হয়েছেন। এছাড়া আরও তিনজনকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে রাখা হয়েছে।

ডা. আনিসুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় আরও ১১৫ জনকে কোয়ারেন্টাইন থেকে মুক্তি দেয়া হয়েছে। এরমধ্যে সিলেট জেলার ২৭ জন, সুনামগঞ্জের ২৩ জন, হবিগঞ্জের ২৮ জন ও মৌলভীবাজারের ৩৭ জন। শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে কোয়ারেন্টাইনে থাকা একজনকে ছাড়পত্র দেয়া হয়েছে।


তিনি জানান, সিলেট বিভাগে এ পর্যন্ত দুইজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সিলেট নগরে একজন ও মৌলভীবাজারের রাজনগরে একজন রয়েছেন। কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের বেশিরভাগই বিদেশফেরত। অন্যরা তাদের পরিবার ও আত্মীয়স্বজন।