বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ



Sex Cams

                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

হবিগঞ্জে ফোনে কথা বলতে পারবে বন্দিরা, বাদ জঙ্গি ও শীর্ষ সন্ত্রাসীরা
নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক



বিজ্ঞাপন

হবিগঞ্জে করোনাভাইরাস সংক্রমণের উদ্ভূত পরিস্থিতিতে কারাবন্দিদের জন্য জরুরি ফোন বুথ স্থাপন ও ফোনে কথা বলার সুযোগ করে দেয়া হয়েছে। এরফলে কারাবন্দিরা স্বজনদের সাথে কথা বলার সুযোগ পেলেন।


বৃহস্পতিবার (২৬ মার্চ) জেল সুপার (ভারপ্রাপ্ত) সাঈদ মোহাম্মদ ইব্রাহীম ও জেলার জয়নাল আবেদীন ভূঞার উপস্থিতিতে কারা বন্দিদের কথা বলার বুথ উদ্ধোধন করা হয়।

হবিগঞ্জ কারাগারের বন্দিরা প্রতি সপ্তাহে একবার করে পরিবারের সঙ্গে কথা বলতে পারবেন। এজন্য তাদের প্রতি মিনিটে ৫ টাকা করে দিতে হবে। একেক জন বন্দি সর্বোচ্চ ৫ মিনিট করে কথা বলার সুযোগ পাবেন। বন্দিদের মন ভালো রাখতে এবং কারাগারে স্বজনদের আগমন কমাতে এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান সিলেট কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ। তবে ফোনে কথা বলার সুযোগ পাবে না কারাবন্দি জঙ্গি ও শীর্ষ সন্ত্রাসীরা।

ফোনের বুথগুলোতে থাকবে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। যাতে করে কোনো বন্দিরা ফোনে কথা বলার সময় অপরাধ কর্মকাণ্ড না ঘটাতে পারে বা অপরাধ সংশ্লিষ্ট কোনও তথ্য আদান প্রদান করতে না পারে। ফোন বুথ থেকে শুধু কথার বলার সুযোগ থাকবে। বাইরে থেকে কোনও ফোন কারা নম্বরে গেলেও বন্দিদের সঙ্গে কথা বলার সুযোগ পাবে না।

সকাল ৯টা থেকে দুপুর ১২টায় প্রথম ধাপ এবং ২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দ্বিতীয় ধাপ চালু করা হয়েছে। এই সময়ের মধ্যে কথা বলতে পারবে কারাবন্দিরা। নির্ধারিত সময় পার হয়ে গেলে কেউ আর কোনও সুযোগ পাবে না।

ফোনে কথা বলার টাকা সরাসরি গ্রহণ না করে যেসব বন্দির টাকা পিসিতে (প্রিজন সেল) থাকবে, তাদের টাকা পিসি থেকে কেটে নেওয়া হবে। একজন বন্দি সপ্তাহে একবার কথা বলার সুযোগ পাবে।


কারাগারের জেলার জয়নাল আবেদীন ভূঁইয়া জানান, নারী বন্দিদের জন্য থাকবে আলাদা ফোন বুথ। কারা অভ্যন্তরে স্থাপন করা ফোন বুথের নিরাপত্তা দায়িত্বে থাকবেন কারারক্ষীরা। তাদের ফোন নম্বর দেওয়ার পর তারা সেই নম্বরে সংযোগ করে বন্দিদের কথা বলার সুযোগ দেবেন। নির্ধারিত সময়ের মধ্যে বন্দিরা উপস্থিত থেকে সিরিয়াল অনুযায়ী কথা বলার সুযোগ পাবে।