রবিবার, ৫ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২১ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ



গোলাপগঞ্জে প্রবাসীদের অর্থায়নে নির্মাণাধীন মসজিদের কাজে বাধা!

নিজস্ব প্রতিবেদক, গোলাপগঞ্জ ::




সিলেটের গোলাপগঞ্জের লক্ষনাবন্দ ইউনিয়নের মুকিতলা গ্রামে প্রবাসীদের আর্থিক সহযোগিতায় নির্মাণাধীন পাঞ্জেগানা মসজিদের কাজে বাধা দিয়েছে দূর্বৃত্তরা।


লক্ষনাবন্দ ইউনিয়নের মুকিতলা গ্রামে বাসিন্দা তরুণ আব্দুস সামাদ জানান, পরিচিত প্রবাসী বন্ধু আত্মীয়-স্বজনের আর্থিক সহযোগিতায় একটি পাঞ্জেগানা মসজিদ নির্মাণ করছেন নিজ গ্রামে। এ জন্য দান করেছেন নিজেদের জমি। মসজিদ নির্মাণের জন্য এলাকার জামে মসজিদ কমিটির মতামত নিয়েছেন তিনি কিন্তু একটি পক্ষ মসজিদ নির্মাণে বাধা হয়ে দাড়িয়েছে।

তিনি জানান, বুধবার সকালে কতিপয় দূর্বৃত্ত নির্মাণাধীন মসজিদের মসজিদের সাইন বোর্ড, দান বাক্স ও টিউবওয়েল ভেঙ্গে দিয়ে চলে যায়। মসজিদ নির্মাণ কাজে বাধা দেওয়ার অভিযোগে গোলাপগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন আব্দুস সামাদ।

এলাকার বাসিন্দা হারুন মিয়া, ছয়ফুদ্দিন ও সামসুদ্দিন জানান, এলাকার কৈলাশ মুকিতলা মসজিদের পঞ্চায়েত কমিটির লোকজন এসব ভাঙচুর করেছেন।

এসব বিষয়ে মুকিতলা কৈলাশ মুকাম জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি জামাল উদ্দিন এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, মাত্র তিন মাসের জন্য দায়িত্বে আছেন তিনি, কারা নতুন মসজিদের দান বাক্স টিউবওয়েল ভেঙ্গেছে এটি তিনি জানেন না।


এ বিষয়ে গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান জানান, একটি লিখিত অভিযোগ থানায় এসেছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।