মঙ্গলবার, ৭ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২৪ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ



লন্ডনে মসজিদে মুয়াজ্জিনকে ছুরিকাঘাত, হামলাকারী আটক

নিউজ ডেস্ক




যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের মধ্যাঞ্চলের একটি মসজিদে ছুরি হামলা চালিয়ে ৭০ বছর বয়সী মুয়াজ্জিনকে হত্যার চেষ্টা হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার দুপুর তিনটার কিছু পরে এই হামলার ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়।


চিকিৎসাকর্মীরা জানিয়েছেন তিনি আশঙ্কামুক্ত। সন্দেহভাজন হামলাকারীকে আটক করা হয়েছে। এই হামলাকে সন্ত্রাস সংশ্লিষ্ট হিসেবে দেখা হচ্ছে না বলে জানিয়েছে লন্ডন মেট্রোপলিটন পুলিশ।

রিজেন্ট পার্কের কাছে পার্ক রোডে অবস্থিত মসজিদে ওই হামলার ঘটনা ঘটে। মসজিদ কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানানো হয়েছে, হামলায় আহত ব্যক্তি মুয়াজ্জিন। আসরের নামাজের সময় তার ওপর হামলা চালানো হয়। ঘটনা পর মুসল্লিরা হামলাকারীকে আটক করে। পরে পুলিশ পৌঁছালে তাকে তাদের হাতে তুলে দেওয়া হয়।

ঘটনাস্থলের একটি ছবিতে দেখা গেছে, পুলিশ কর্মকর্তারা লাল টপ ও জিন্স পরিহিত এক ব্যক্তিকে মসজিদের অভ্যন্তরের মেঝেতে চেপে ধরে রেখেছে। অন্য এক ভিডিওতে দেখা গেছে, একটি প্লাস্টিকের চেয়ারের নিচে একটি ছুরি পড়ে রয়েছে।


আবি ওয়াতিক নামে এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, গ্রেফতার হওয়া ব্যক্তি গত কয়েক মাস ধরে নিয়মিত মসজিদে আসতো। মুয়াজ্জিনের কাঁধে একবার ছুরিকাঘাত করা হয়েছে বলেও জানান তিনি। তিনি বলেন, ‘মুয়াজ্জিনের পেছনেই নামাজ পড়ছিল ওই ব্যক্তি আর তখনই ছুরিকাঘাত করা হয়’। ঘটনার পুরো সময়ে হামলাকারী নিরব ছিলো বলে জানান আবি ওয়াতিক।

error: Content is protected !!