বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ

লেবাননে হবিগঞ্জের দুই প্রবাসীর মৃত্যু

নিউজ ডেস্ক




লেবাননে ঘুমের মধ্যে শ্বাস বন্ধ হয়ে দুই বাংলাদেশি শ্রমিকের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। হবিগঞ্জ সদর উপজেলার তেঘরিয়া ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের বাসিন্দা তারা।


শুক্রবার (১৪ জানুয়ারি) দুপুরে এ তথ্য জানানা তেঘরিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. আনু মিয়া। এর আগে গত ১১ ফেব্রুয়ারি দিবাগত রাতে তাদের মৃত্যু হয়।

নিহত দুইজন হলেন- গোবিন্দপুর গ্রামের সিদ্দিক আলীর ছেলে আব্দুল্লাহ মিয়া (৩৫) ও একই গ্রামের ঝাড়ু মিয়ার ছেলে মোজাম্মেল মিয়া (২২)। জীবিকার তাগিদে প্রায় দুই বছর আগে আব্দুল্লাহ এবং দেড় বছর আগে মোজাম্মল লেবাননে যান।

নিহতের পরিবারের বরাত দিয়ে ইউপি চেয়ারম্যান আনু মিয়া জানান, দক্ষিণ লেবাননে ছুর এলাকার হারিফ নামে গ্রামে ফুলের বাগান পরিচর্যায় নিয়োজিত ছিলেন তারা। গত ১১ ফেব্রুয়ারি স্থানীয় সময় দিনগত রাতে কাজ শেষে একই শয়ন কক্ষে যান আব্দুল্লাহ ও মোজাম্মেল। তীব্র শীতের কারণে তারা কাঠ দিয়ে আগুন জ্বালিয়ে ঘুমিয়ে পড়েন। পরদিন সকালে সঠিক সময়ে ঘুম থেকে না উঠায় আশপাশের লোকজন ডাকাডাকি করে। কিন্তু কোনো সাড়া না পাওয়ায় দরজা ভেঙে ভেতের ঢুকে ওই দু’জনের প্রাণহীন নিথর দেহ পাওয়া যায়।

নিহতদের নিকটাত্মীয় জাহাঙ্গীর আলম জানান, দরজা বন্ধ অবস্থায় ঘরে আগুন থাকায় অক্সিজেন প্রবেশ করেনি। এ কারণে তাদের দু’জনের মৃত্যু হয়েছে বলে লেবানন থেকে জানানো হয়েছে।


তিনি আরও জানান, নিহতরা যে লোকটির অধীনে কাজ করতেন তিনিই মরদেহগুলো বাংলাদেশে পাঠানোর চেষ্টা করছেন।

হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী বলেন, স্থানীয়দের মাধ্যমে বিষয়টি জেনেছি। এ ব্যাপারে খোঁজ নেওয়া হচ্ছে।

error: Content is protected !!