শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ



Sex Cams

                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

শায়েস্তাগঞ্জ রেলওয়ে পার্কিংয়ে টোল আদায়ে অনিয়ম
নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক



বিজ্ঞাপন

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ রেলওয়ে স্টেশনে গাড়ি পার্কিংয়ে ইজারাদারদের বিরুদ্ধে যথাযথ নিয়ম কানুন না মেনে টোল আদায়ের অভিযোগ উঠেছে।

গাড়ি পার্কিং এলাকা নিয়ন্ত্রণ ও তদারকির দায়িত্ব বাংলাদেশ রেলওয়ের স্টেট বিভাগের। কিন্তু রেলওয়ের অর্থনৈতিক স্বার্থে স্টেট বিভাগ পার্কিংটি আইনি প্রক্রিয়া অনুসরণ করে ইজারা দিয়েছে।


পার্কিংয়ে গিয়ে বিড়ম্বনায় পড়া সিদ্দিকুর রহমান মাসুম জানান, গত বুধবার (১ জানুয়ারি) এক আত্মীয়কে আনতে স্টেশনে যান তিনি। পার্কিং এলাকায় প্রবেশ করতেই ইজারাদারের লোকেরা ঘিরে ধরে বলে রেল পার্কিং তারা ইজারা নিয়েছে, এখানে প্রবেশ করলেই ৫০ টাকা টোল দিতে হবে।

তিনি বলেন, গাড়ি পার্কিং না করেই চলমান অবস্থায়ই তার আত্মীয়কে তুলেছেন। তারপরও ইজারাদারের লোকজন বেপরোয়া কায়দায় কথাবার্তা বলতে শুরু করে। মানসম্মান হারানোর ভয়ে রশিদ গ্রহণ করে ৫০ টাকা পরিশোধ করেন।

৩১ ডিসেম্বর ২০১৯ তারিখে পাহাড়িকা ট্রেনে আগত জুনাইদ চৌধুরী নামে এক যাত্রী জানান, তিনি স্টেশনে নেমে গন্তব্যে যাওয়ার জন্য টমটম (ব্যাটারি চালিত) ভাড়া করেন। ওই টমটম নিয়ে পার্কিং এলাকায় প্রবেশ করা মাত্রই ইজারাদারের লোকজন টমটম চালকের কাছে ১০ টাকা টোল দাবি করে।

তিনি টোল আদায়কারীকে প্রশ্ন করেন, এই পার্কিংয়ের টোল যাত্রীরা দেবে কেন? যারা এই পার্কিংয়ে গাড়ি রেখে ব্যবসা করছেন তারা দেবে। প্রথমে টোল প্রদানে অপারগতা প্রকাশ করলেও পরে রশিদ গ্রহণের মাধ্যমে ১০ টাকা টোল প্রদান করেন। রেলওয়ের ইজারা প্রদান শর্ত অনুযায়ী যাত্রী থেকে টোল আদায় করা সম্পূর্ণ বেআইনি ও অনৈতিক।

এ বিষয়ে রেলওয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের যথাযথ নজরদারি প্রয়োজন বলে মনে করেন যাত্রীসাধারণ। অন্যথায় টোল নিয়ে যাত্রী ও পার্কিং ইজারাদারের লোকজনের মাঝে সৃষ্ট বাকবিতণ্ডা অপ্রীতিকর পরিস্থিতির জন্ম দিতে পারে।


এ বিষয়ে শায়েস্তাগঞ্জ রেল স্টেশনের মাস্টার সাইফুল ইসলাম বলেন, রেল পার্কিং ইজারা দেওয়া ও তদারকি করা রেলওয়ে স্টেট বিভাগের দায়িত্ব। এ বিষয়টি তার এখতিয়ার বহির্ভূত। তবে যাত্রীদের থেকে টোল আদায় করা নীতিমালা পরিপন্থি ও বেআইনি বলে জানান তিনি।