মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ




গোলাপগঞ্জকে রেখেই সম্মেলনে সিলেট জেলা আ’লীগ

খবর: সিলেটভিউ




কথা ছিল নিজেদের আওতাধীন সকল শাখায় সম্মেলনের মাধ্যমে কমিটি করে তবেই জেলা আওয়ামী লীগের সম্মেলন হবে। কিন্তু গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগে সম্মেলন হলেও কমিটি হয়নি। ফলে গোলাপগঞ্জকে ঝুলিয়ে রেখেই আজ সম্মেলন করছে সিলেট জেলা আওয়ামী লীগ।


জানা গেছে, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন গত ১৩ নভেম্বর অনুষ্ঠিত হয়। সম্মেলনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সিলেট-৬ আসনের (বিয়ানীবাজার-গোলাপগঞ্জ) সাংসদ নুরুল ইসলাম নাহিদ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মিসবাহ উদ্দিন সিরাজ নির্বাহী সদস্য বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরীসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্মেলনে সমঝোতার ভিত্তিতে কমিটি গঠনের চেষ্টা করেন নাহিদ। তবে তৃণমূলের নেতাকর্মী এবং দলীয় কাউন্সিলররা ভোটের মাধ্যমে কমিটি গঠনের দাবি জানান। একপর্যায়ে বর্তমান কমিটির সভাপতি এডভোকেট ইকবাল আহমদ চৌধুরীকে সভাপতি রেখে এবং নাহিদের ঘনিষ্ঠজন সৈয়দ মিসবাহকে সাধারণ সম্পাদক করে সমঝোতার কমিটি গঠনের চেষ্টা হলে উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করেন। ‘পকেট কমিটি’ গঠনের বিরুদ্ধে তারা পৌর শহরে সড়ক অবরোধ করেন। বেগতিক পরিস্থিতিতে পুলিশ প্রহরায় সম্মেলনস্থল ত্যাগ করেন আওয়ামী লীগের নেতারা।

জানা গেছে, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বিষয়ে জেলা আওয়ামী লীগ সিদ্ধান্ত গ্রহণ করতে চেয়েছিল। কিন্তু তাদের সিদ্ধান্তে তৃণমূল নেতাকর্মীরা ফুঁসে ওঠতে পারেন, এমন শঙ্কায় জেলা আওয়ামী লীগ সিদ্ধান্ত গ্রহণ থেকে বিরত থাকে। ফলে বিষয়টি গড়ায় কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে।


এদিকে গোলাপগঞ্জ উপজেলায় কোনো ধরনের ‘পকেট কমিটি’ গঠন না করতে কেন্দ্রের কাছে লিখিত আবেদন করেন স্থানীয় তিন শতাধিক কাউন্সিলর। এছাড়া কমিটি চাপিয়ে না দেওয়ার দাবিতে গেল ৩০ নভেম্বর তারা সিলেটে সংবাদ সম্মেলনও করেন।

গোলাপগঞ্জের উদ্ভূত পরিস্থিতি নিয়ে এ উপজেলার এক প্রবীণ নেতা গত ৩০ নভেম্বর সন্ধ্যায় ঢাকায় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করেন। সব শুনে শেখ হাসিনা গোলাপগঞ্জের কমিটির সিদ্ধান্ত তাঁর সাথে আলোচনা না করে যাতে দেওয়া না হয়, সে বিষয়ে নির্দেশ দেন আওয়ামী লীগের সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেনকে।

সিলেট জেলা আওয়ামী লীগের সম্মেলন একেবারে নিকটবর্তী হওয়ায় আহমদ হোসেন আর গোলাপগঞ্জ উপজেলার কমিটি নিয়ে পদক্ষেপ নেননি।

এরকম অবস্থায় গোলাপগঞ্জে কমিটি বাকি রেখেই আজ সম্মেলন হচ্ছে জেলা আওয়ামী লীগের।


error: Content is protected !!