মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ




হবিগঞ্জে শেখ হাসিনা মেডিকেল কলেজের দুর্নীতির প্রতিবাদে বিক্ষোভ

নিউজ ডেস্ক




হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজের সীমাহীন দুর্নীতির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে সম্মিলিত নাগরিক আন্দোলন। আজ বুধবার দুপুরে শেখ হাসিনা মেডিকেল কলেজের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশ বক্তব্য রাখেন গোলাম মোস্তফা রফিক, পীযুষ চক্রবর্তী, নুরুল হুদা চৌধুরী শিবলী, এড. জুনায়েদ আহমেদ, হুমায়ুন খান প্রমুখ।


সমাবেশে বক্তারা বলেন, শেখ হাসিনা মেডিকেল কলেজে যে সীমাহীন দুর্নীতি হয়ে তা পুকুর চুরি নয়, সাগর চুরির সমান। এতে প্রধানমন্ত্রীর নামকে অবমাননা করা হয়েছে।

তারা বলেন, দুদক যদিও তদন্ত শুরু করেছে তবে আমরা চাই কলেজের অধ্যক্ষকে আগে গ্রেপ্তার করা হোক। দুর্নীতির মূল নায়ক অধ্যক্ষ ডা. আবু সুফিয়ানের পাসপোর্ট জব্দ করা হোক। এরপর দুদক তদন্ত করুক। অনতিবিলম্বে তাদের গ্রেপ্তার করা না হলে হবিগঞ্জের সাধারণ মানুষ কঠিন আন্দোলনের ঘোষণা দেবে।

উল্লেখ্য, সম্প্রতি শেখ হাসিনা মেডিকেল কলেজে প্রায় ১৫ কোটি টাকার মালামাল ক্রয় করা হয়। কিন্তু বাস্তবে ওই মালামালের মূল্য ৫ কোটি টাকার বেশি নয়। বাজারমূল্য থেকে কয়েকগুণ বেশি দরে এসব যন্ত্রপাতি ও সামগ্রী সরবরাহ করে ঢাকার নির্ঝরা এন্টারপ্রাইজ ও পুনম ট্রেড ইন্টারন্যাশনাল নামে দু’টি প্রতিষ্ঠান। বিষয়টি সারাদেশে ব্যাপক আলোচনার ঝড় তুলে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত ইচ্ছায় ২০১৫ সালের ১লা জানুয়ারি কলেজটি অনুমোদন লাভ করে। ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ৫১ জন শিক্ষার্থী ভর্তির মাধ্যমে কলেজটির আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়।


error: Content is protected !!