বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ



Sex Cams

                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

হবিগঞ্জে শেখ হাসিনা মেডিক্যালে কলেজে ৯ কোটি টাকার অনিয়ম, তদন্তে দুদক
নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক



বিজ্ঞাপন

হবিগঞ্জ শেখ হাসিনা মেডিক্যাল কলেজ হাসপাতালের মালামাল ক্রয়ে প্রায় ৯ কোটি টাকার অনিয়মের অভিযোগ তদন্তে কমিটি গঠন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের হবিগঞ্জ সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. এরশাদ মিয়ার নেতৃত্বে ৪ সদস্যের এই কমিটি গঠন করা হয়। মঙ্গলবার (৩ নভেম্বর) দুপুরে কমিটির সদস্যরা কলেজ ক্যাম্পাসে গিয়ে অভিযান চালিয়েছে।


অভিযানের সময় তারা ২০১৭-১৮ অর্থ-বছরে দরপত্রের মাধ্যমে কেনা যন্ত্রপাতি ও উপকরণ পর্যবেক্ষণ করেন। প্রতিটি জিনিসের উৎপাদনকারী প্রতিষ্ঠান ও অন্যান্য তথ্য সংগ্রহ করেন তারা। অভিযানের সময় অধ্যক্ষ ডা. আবু সুফিয়ানকে কলেজে পায়নি প্রতিনিধি দল। ১০ ডিসেম্বর পর্যন্ত তিনি ছুটিতে আছেন বলে কলেজ সূত্র জানিয়েছে।

অভিযান পরিচালনাকারী দলটি আনুষ্ঠানিকভাবে কোনও তথ্য জানায়নি। তবে একটি সূত্র জানিয়েছে, আগামী দুই-এক দিনের মধ্যে সমন্বিত জেলা কার্যালয় থেকে একটি প্রাথমিক তদন্ত প্রতিবেদন কমিশনে পাঠানো হবে। পরবর্তীতে বড় পরিসরে অভিযান চালাবে দুদক।

এর আগে ২ ডিসেম্বর স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে স্বাস্থ্য, শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের যুগ্ম সচিব (নির্মাণ ও মেরামত অধিশাখা) মো. আজম খানকে প্রধান করে আরেকটি তদন্ত কমিটি করা হয়। কমিটিকে আগামী ১৫ দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।


উল্লেখ্য, ২০১৭-১৮ অর্থ-বছরে দরপত্রের মাধ্যমে মেডিক্যাল কলেজটির মালামাল কেনার জন্য মোট ১৫ কোটি ৫০ লাখ টাকা পায় দুটি ঠিকাদারি প্রতিষ্ঠান। এর মধ্যে ভ্যাট ও আয়কর খাতে সরকারি কোষাগারে জমা দেওয়া হয় এক কোটি ৬১ লাখ ৯৭ হাজার ৭৪৮ টাকা। মালামাল ক্রয়ে ব্যয় দেখানো হয় ১৩ কোটি ৮৭ লাখ ৮১ হাজার ১০৯ টাকা। তবে বাস্তবে ওই মালামালের মূল্য ৫ কোটি টাকার বেশি নয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।