মঙ্গলবার, ৭ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২৪ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ



সিলেটকে ভেন্যু রেখেই চূড়ান্ত হলো বিপিএলের সূচি

খেলাধুলা ডেস্ক




ঢাকা, চট্টগ্রাম ও সিলেট- তিন ভেন্যুকে রেখে চূড়ান্ত হয়েছে বিপিএল ২০১৯-এর সূচি। ডাবল রাউন্ড-রবিন লিগের পর কোয়ালিফায়ার ও এলিমিনেটর- আগের ফরম্যাটেই হবে ফ্র্যাঞ্চাইজি ছাড়া বিপিএলের এই বিশেষ সংস্করণ।


সংস্করণের কাজ চলছে বলে সিলেটে খেলা হওয়া নিয়ে সংশয়। এর আগে জাতীয় লিগের কোনও ম্যাচও হয়নি এ ভেন্যুতে। সিলেটে শেষ স্বীকৃত ম্যাচই হয়েছে এ বছরের জানুয়ারিতে, আগের বিপিএলে। এবার বিপিএলে এখানে খেলা রাখা হয়েছে ৩ দিন, হবে ৬টি ম্যাচ। ঢাকায় কোয়ালিফায়ার, এলিমিনেটর, ফাইনালসহ হবে মোট ২৮টি ম্যাচ। চট্টগ্রামে রাখা হয়েছে ১২টি ম্যাচ।

১১ ডিসেম্বর চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডারের ম্যাচ দিয়ে শুরু হয়ে ১৪ ডিসেম্বর পর্যন্ত হবে প্রথম লেগ- ঢাকায়। ১৭ থেকে ২৪ ডিসেম্বর পর্যন্ত দ্বিতীয় ধাপে খেলা হবে চট্টগ্রামে। এরপর আবার ঢাকায় ফিরবে বিপিএল, এবার হবে ২৭ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত। সিলেটে খেলা হবে ৩ দিন- ২ থেকে ৪ জানুয়ারি ২০২০।

এরপর গ্রুপপর্বের বাকি ম্যাচগুলির সঙ্গে কোয়ালাইফাইয়ার, এলিমিনেটর ও ফাইনাল হবে আবারও ঢাকায়। ৭-১১ জানুয়ারি গ্রুপপর্বের ৪ দিন খেলা হবে। এলিমিনেটর ও প্রথম কোয়ালিফায়ার হবে ১৩ জানুয়ারি, দ্বিতীয় কোয়ালাইফাইয়ার ১৫ জানুয়ারি। ফাইনাল হবে ১৭ জানুয়ারি।

কোয়ালিফায়ার, এলিমিনেটর ও ফাইনালের জন্য রাখা হয়েছে একদিন করে রিজার্ভ ডে।


দ্বিতীয় কোয়ালিফায়ার ও ফাইনাল ছাড়া প্রতিদিনই হবে দুটি করে ম্যাচ। সাধারণ দিনে প্রথম ম্যাচ শুরু হবে দুপুর ১২.৩০-এ, শেষ হবে ৩.৫০-এ। দ্বিতীয় ম্যাচের সময় ৫.২০ থেকে ৮.৪০ পর্যন্ত। শুক্রবার ম্যাচগুলি শুরু হবে যথাক্রমে দুপুর ২.০০ ও সন্ধ্যা ৭.০০-এ।

error: Content is protected !!