বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ




লন্ডনে সিলেটী আপসানাকে বিজয়ী করতে মেয়র জন বিগসের আহবান

প্রবাস ডেস্ক




পপলার অ্যান্ড লাইমহাউজ আসনে লেবার দলের প্রার্থী আপসানা বেগমকে বিজয়ী করতে সকলের প্রতি আহবান জানিয়েছেন টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র জন বিগস। গত ১ নভেম্বর শুক্রবার আপসানা বেগমের নির্বাচনী প্রচারণার জন্য তহবিল সংগ্রহে আয়োজিত ডিনার পার্টিতে উপস্থিত হয়ে মেয়র বিগস এ আহবান জানান।


টাওয়ার হ্যামলেটসের মেয়র জন বিগস লেবার দলীয় রাজনীতিক। পার্লামেন্ট নির্বাচনে এই বারার দু’টি আসন বেথনাল গ্রিন অ্যান্ড বো এবং পপলার অ্যান্ড লাইম হাউজ। আসন দু’টি বরাবরই লেবার দলের দখলে। বেথনাল গ্রিন অ্যান্ড বো আসনের বর্তমান এমপি লেবার দলের রুশনারা আলী। আর পপলার অ্যান্ড লাইম হাউজ আসনে এমপি ছিলেন লেবার দলের জিম ফিটজপেট্রিক। তিনি রাজনীতি থেকে অবসরের ঘোষণা দেন। যে কারণে আসনটিতে নতুন প্রার্থী হিসেবে আপসানা বেগমকে মনোনয়ন দিয়েছে লেবার পার্টি। আপসানা বাংলাদেশি পরিবারের সন্তান। টাওয়ার হ্যামলেটস এলাকাতেই তাঁর জন্ম ও বেড়ে উঠা।

আপসানার নির্বাচনী প্রচারণার তহবিল সংগ্রহে পূর্ব লন্ডনের এনসাইন ইয়ূথ ক্লাবে অনুষ্ঠিত ডিনার অনুষ্ঠানে মেয়র বিগস আরও বলেন, লেবার পার্টির সকল নেতাকর্মী ঐক্যবদ্ধভাবে আফসানা বেগমের পক্ষে কাজ করতে হবে। লেবার নেতা জেরেমি করবিনের উদ্বৃতি দিয়ে মেয়র বলেন, দেশ সংস্কার এবং জনগণের স্বার্থ রক্ষার জন্য এই নির্বাচন প্রজন্মের একমাত্র সুযোগ। লেবার দল এখন দেশের সত্যিকারের পরিবর্তনের জন্য সবচেয়ে উচ্চাকাঙক্ষী আর জোরালো প্রচারণা শুরু করবে, যা এই দেশ এর আগে কখনো দেখেনি। তিনি বলেন, সত্যিকার অর্থে শ্রমজীবী মানুষের পক্ষে লেবার সরকার।

আপসানা বেগম বলেন, তিনি সকল কমিউনিটির মানুষের জন্য কাজ করতে চান। আগামী ১২ ডিসেম্বর সাধারণ নির্বাচনে তাকে সমর্থন করার জন্য সবার প্রতি আহবান জানিয়েছেন।

উল্লেখ্য, আপসানা বেগমের দেশের বাড়ি সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার ইনাতনগর গ্রামে। তাঁর মরহুম পিতা মনির উদ্দিন আহমদ ছিলেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সিভিক মেয়র। তিনি বিগত ২০১২ সালে পরলোকগমন করেন।


error: Content is protected !!