বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ




বড়লেখায় আইনজীবী আবিদা হত্যাকাণ্ড: ৩ আসামির বিরুদ্ধে চার্জশীট

নিজস্ব প্রতিবেদক




মৌলভীবাজারের বড়লেখায় চাঞ্চল্যকর আইনজীবী আবিদা সুলতানা হত্যা মামলার ৩ আসামির বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেছে পুলিশ। শুক্রবার মামলার তদন্ত কর্মকর্তা ও থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. জসীম অভিযোগপত্র দাখিলের সত্যতা নিশ্চিত করেন।


চার্জশীটভুক্ত আসামীরা হলেন-নিহত আইনজীবি আবিদা সুলতানার গ্রামের মসজিদের ইমাম তানভীর আলম (৩৪)। তার ছোটভাই আফছার আলম (৩০) এবং স্ত্রী হালিমা সাদিয়া (২৮)।
জানা গেছে, গত ২৬ মে বড়লেখার মাধবগুল গ্রামে পৈত্রিক বাসায় নির্মমভাবে খুন হন মৌলভীবাজার জজকোর্টের আইনজীবী আবিদা সুলতানা।

তিনি উপজেলার দক্ষিণভাগ উত্তর ইউপির মাধবগুল গ্রামের মৃত হাজী আব্দুল কাইয়ুমের বড় মেয়ে। হত্যাকাণ্ডের পরই ওই বাসার অপরাংশের ভাড়াটিয়া ও মসজিদের ইমাম তানভীর আলম (৩৪) স্ত্রী ও মাকে শ্বশুড়বাড়ি পাঠিয়ে পালিয়ে যায়।

পরদিন শ্রীমঙ্গল থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। এর আগে পুলিশ তার স্ত্রী হালিমা সাদিয়া (২৮) ও মা নেহার বেগমকে (৫৫) আটক করা হয়। এ ঘটনায় আবিদার স্বামী শরিফুল ইসলাম বসুমিয়া মসজিদের ইমাম তানভীর আলম, তার ছোটভাই আফছার আলম (৩০), স্ত্রী হালিমা সাদিয়া (২৮) ও মা নেহার বেগমকে (৫৫) আসামি করে থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্ত কর্মকর্তা ও বড়লেখা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. জসীম জানান, আইনজীবী আবিদা সুলতানা হত্যা মামলার এজাহার নামীয় ৩ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়েছে। এদের দুজন কারাগারে এবং অপরজন আফছার আলম পলাতক রয়েছে।


 

error: Content is protected !!