শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ



Sex Cams

                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

কুলাউড়ায় চোরাকারবারি ধরতে গিয়ে হামলার শিকার বিজিবি, আহত ৪
নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক



বিজ্ঞাপন

মৌলভীবাজারের কুলাউড়ায় চোরাকারবারিদের হামলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) চার সদস্য আহত হয়েছেন। বুধবার সন্ধ্যায় উপজেলার শরীফপুর ইউনিয়নের সীমান্তবর্তী ইটারঘাট বাজার এলাকায় এই ঘটনা ঘটে। আহত বিজিবি সদস্যদের শ্রীমঙ্গলে অবস্থিত বিজিবির ৪৬ ব্যাটালিয়নের সদর দপ্তরে চিকিৎসা দেওয়া হচ্ছে।


বিজিবি ও স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিজিবির শরীফপুর ক্যাম্পের ছয় সদস্যের একটি টহল দল ইটারঘাট বাজার এলাকা থেকে লোকমান মিয়া (৪২) নামে এক চোরাকারবারিকে আটক করে। সে সময় তিনি বিজিবি সদস্যদের সঙ্গে কথা-কাটাকাটি শুরু করেন। একপর্যায়ে লোকমানের সহযোগী ২০ থেকে ২৫ জন লোক সেখানে জড়ো হয়ে তাকে ছিনিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা চালান। বিজিবির সদস্যরা বাধা দিলে লোকজন তাদের লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে থাকেন। এতে বিজিবির চারজন সদস্যের মাথা ফেটে যায়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিজিবি ১৩ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। এরপর লোকমান ও তাঁর সহযোগীরা পালিয়ে যান। পরে শ্রীমঙ্গলের ব্যাটালিয়ন সদর দপ্তর থেকে বিজিবির দুটি দল ঘটনাস্থলে যায়। তাঁরা আহত সদস্যদের উদ্ধার করে সেখানে নিয়ে যায়। এ দিকে ঘটনার সময় ইটারঘাট বাজারের লোকজন আতঙ্কিত হয়ে ছোটাছুটি শুরু করেন। ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে ফেলেন।

বিজিবির ৫২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আরিফুল হক বলেন, লোকমান এলাকার চিহ্নিত চোরাকারবারি। হামলায় জড়িত অন্যান্যরাও চোরাকারবারের সঙ্গে যুক্ত বলে জানা গেছে। লোকমানের বিরুদ্ধে মাদকসহ বিভিন্ন ধরনের পণ্য চোরাচালানের অভিযোগ রয়েছে। এ ব্যাপারে কুলাউড়া থানায় মামলার প্রস্তুতি চলছে। তবে আহত বিজিবির সদস্যদের নাম প্রকাশে তিনি অপারগতা প্রকাশ করেন।