বুধবার, ৩ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ



বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৭ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে সিলেট জেলা চ্যাম্পিয়ন গোলাপগঞ্জ উপজেলা

নিজস্ব প্রতিবেদক




‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনূর্ধ্ব-১৭) ২০১৯’ এর জেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে গোলাপগঞ্জ উপজেলা ফুটবল দল।


রোববার (২১ সেপ্টেম্বর) সিলেট জেলা স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনাল খেলায় গোলাপগঞ্জ উপজেলা ফুটবল একাদশ ৩-০ গোলে গোয়াইঘাট উপজেলা ফুটবল একাদশকে পরাজিত করে।

এর আগে সেমি ফাইনালে বালাগঞ্জ উপজেলাকে ৫-১ গোলে হারিয়ে গোলাপগঞ্জ উপজেলা ফাইনালে খেলার গৌরব অর্জন করে। অপর সেমিফাইনালে গোয়ানঘাট উপজেলাকে পরাজিত করে ফাইনালে উঠে ওসমানীনগর উপজেলা দল। কিন্তু তাদের দলে আট জন খেলোয়াড়ের বিরুদ্ধে জাল কাগজপত্রে অভিযোগ করে পরাজিত দল গোয়াইনঘাট। এর পরেপেক্ষিতে বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৭ গোল্ডকাপের শৃঙ্খলা কমিটি যাচাই-বাছাইয়ে দেখতে পায় আটজন খেলোয়াড়ের মধ্যে সাত জনের কাগজপত্র সম্পূর্ণ ভুয়া। জন্ম নিবন্ধনের সার্ভারে পাওয়া যায়নি কোনো তথ্য। একজন ফুটবলারের তথ্য পাওয়া গেলেও তার নাম ঠিকানার মিল নেই। আয়োজকেরা তাই ওসমানীনগরকে বহিস্কার করেন। তাদের জায়গায় আজ ফাইনালে খেলে গোয়াইনঘাট উপজেলা দল।

জানা যায়, অনূর্ধ্ব-১৭ টুর্নামেন্টে শুরুতে উপজেলা পর্যায়ে হয়েছে। স্থানীয় ভাবে সবগুলো ইউনিয়ন দল নিয়ে খেলা হয়েছে। সবক’টি ইউনিয়ন দল থেকে বাছাই করে গঠন করা হয়েছে উপজেলা দলগুলো। উপজেলা পর্যায়ের এসব খেলা থেকে বাছাই করে গঠন করা হবে জেলা দল।


এদিকে জেলা পর্যায়ে গোলাপগঞ্জ উপজেলা ফুটবল দল চ্যাম্পিয়ন হওয়ায় তাৎক্ষণিক অভিনন্দন জানিয়েছেন সাবেক শিক্ষামন্ত্রী সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসনের সাংসদ নুরুল ইসলাম নাহিদ এমপি, গোলাপগঞ্জ উপজেলা চেয়ারম্যান ইকবাল আহমদ চৌধুরী, গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিনুল ইসলাম রাবেল, উপজেলা ভাইস চেয়ারম্যান মনসুর আহমদ, মহিলা ভাইস চেয়ারম্যান নাজিরা বেগম শীলা।