বুধবার, ১৬ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ





কুরআন তেলাওয়াতরত ২৭ শিক্ষার্থী অগ্নিকাণ্ডে নিহত

নিউজ ডেস্ক




লাইবেরিয়ার রাজধানী মনরোভিয়ার পেয়নেসভিল এলাকার একটি ইসলামিক স্কুলে গত বুধবার ১৮ সেপ্টেম্বর ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় শিশুসহ ২৭ শিক্ষার্থী নিহত হয়েছে বলে জানা যায়। অগ্নিকাণ্ডের সময় স্কুলের শিক্ষার্থীরা শ্রেণিকক্ষে কুরআনুল কারিম তেলাওয়াত করছিলো। খবর আনাদুলো এজেন্সি।


দেশটির জাতীয় টেলিভিশনে ঘটনার বর্ণনা দিতে গিয়ে পুলিশের মুখপাত্র মুসেস কার্টার জানান, অগ্নিকাণ্ডের শিশু শিক্ষার্থীরা শ্রেণিকক্ষে কুরআন পড়ছিল। তবে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় কীভাবে, তা এখনো জানা যায় নি। দেশটির এই অগ্নিকাণ্ড থেকে দুই শিক্ষার্থীসহ এক শিক্ষক উদ্ধার হতে সক্ষম হয়েছেন।

অগ্নিকাণ্ডের এক প্রত্যক্ষদর্শী জানান, ‘আগুনের শব্দে তিনি ঘুম থেকে জেগে ওঠেন এবং সবাই সাহায্যের জন্য এগিয়ে আসতে বলেন। আগুন এত ভয়াবহ ছিল যে, মনে হচ্ছিলো পুরে এলাকা লালবর্ণ ধারণ করেছে। সবকিছুই পুড়ে যাচ্ছে।

দেশটির সরকারি কর্মকর্তাদের তথ্য মতে অগ্নিকাণ্ডে মৃত্যুবরণকারীদের মধ্যে কয়েকজনের বয়স ১০ বছরের নিচে। তবে এর চেয়ে বেশি বয়সের শিশুও ছিল।

লাইবেরিয়ার প্রেসিডেন্ট জর্জ উইয়াহ অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন এবং নিহতদের পরিবারের সঙ্গে দেখা করেন এবং সমবেদনা জ্ঞাপন করেন।

এক টুইট বার্তায় তিনি বলেন, ‘গত রাতে পেয়নেসভিলে শহরের স্কুল ভবনটিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত ছেলেমেয়েদের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানাচ্ছি।


তিনি আরও বলেন, নিহতদের পরিবার এবং লাইবেরিয়ার সব মানুষের জন্য এটি সত্যিই একটি কঠিন সময়। আমি এই ঘটনায় দেশের গোটা ইসলামিক কমিউনিটির কাছে গভীরভাবে দুঃখপ্রকাশ করছি।

error: Content is protected !!