বুধবার, ১৬ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ





তাহিরপুরের বড়ছড়া শুল্ক বন্দর দিয়ে ফের কয়লা আমদানি শুরু

বিশেষ প্রতিবেদক




প্রায় ৪ মাস বন্ধ থাকার পর সুনামগঞ্জের তাহিরপুরের বড়ছড়া শুল্ক বন্দর দিয়ে আবারও কয়লা আমদানি শুরু হয়েছে। ১৮ সেপ্টেম্বর বুধবার বিকালে ওপার থেকে ভারতের মেঘালয় মাইন ওনার্স এক্সপোর্টার এসাসিয়েশনের সভাপতি এফাসিং মারউইন ও সাধারণ সম্পাদক এফএফ নংব্রি কয়লাবাহী ট্রাক বড়ছড়া শুল্কষ্টেশন দিয়ে এপারে পাঠালে কয়লাবাহী ট্রাকগুলো গ্রহণ করেন তাহিরপুর কয়লা আমদানীকারক গ্রুপ সভাপতি আলকাছ উদ্দিন খন্দকার।


আইনি জটিলতায় কয়েক দফা ভারতীয় কয়লা বন্ধ থাকার পর বড়ছড়া শুল্ক বন্দর দিয়ে ফের কয়লা আমদানী হওয়ায় ব্যবসায়ী, শ্রমিক ও এলাকাবাসীর মধ্যে উৎসবের আমেজ দেখা দিয়েছে।

কয়লা আমদানীকারক সমিতির সভাপতি আলকাছ উদ্দিন খন্দকার গণমাধ্যমকে জানান, এখন থেকে বড়ছড়া শুল্ক বন্দর দিয়ে নিয়মিত কয়লা আমদানি হবে। বড়ছড়া শুল্ক বন্দরের সঙ্গে ধারাবাহিকভাবে চারাগাও, বাগলী শুল্ক ষ্টেশন দিয়েও কয়লা আমদানি হবে।

এদিকে কয়লাবাহী ট্রাক এপারে আসার পূর্বে বড়ছড়া জিরো পয়েন্টে এলাকায় এক বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

দোয়ায় অংশগ্রহণ করেন তাহিরপুর কয়লা আমদানীকারক গ্রুপ সভাপতি আলকাছ উদ্দিন খন্দকার, অর্থ সম্পাদক জাহের আলী, সচিব রাজেস তালুকদার, কয়লা আমদানী কারক জিল্লুর রহমান, তোতা মিয়া, মিজানুর রহমান প্রমুখ। শেষে মিষ্টি বিতরণ করা হয়।


error: Content is protected !!