বুধবার, ১৬ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ





ডেনমার্কে বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত




ফয়সাল আহাম্মেদ দ্বীপ, ডেনমার্ক থেকে ::
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ডেনমার্ক আওয়ামী লীগের উদ্যোগে এক আলোচনা সভা ও মিলাদ মহফিল অনুষ্ঠিত হয়েছে।


কোপেনহেগেনের স্থানীয় নরোব্ররো হলের মিটিং রুমে ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি মোস্তফা মজুমদার বাচ্চুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা সুভাষ ঘোষ, রিয়াজুল হাসনাত রুবেল, সহ-সভাপতি খোকন মজুমদার, মোহাম্মদ ইসমাইল, যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, বোরহান উদ্দিন, বেলাল হোসেন রুমি, সাংগঠনিক সস্পাদক গোলাম কিবরিয়া শামীম, শামীম খালাসী, মোহাম্মদ সোহাগ ও ওয়ালী হোসাইন রিপন। সভায় পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন সংগঠনের আন্তর্জাতিক সস্পাদক সফিকুল ইসলাম।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক সম্পাদক ইব্রাহিম তুহীন খান, যুব ও স্পোর্টস সম্পাদক, আনোয়ার হোসেন পলাশ, প্রচার ও প্রকাশনা সম্পাদক শিপন মোহাম্মদ, তথ্য ও গবেষণা সম্পাদক শরীফুল ইসলাম, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আজাদুর রহমান, অভিবাসন সম্পাদক আরিফুল ইসলাম আরিফ, কার্ষকারী কমিটির সদস্য অনু মিয়া, তাজবির আহমেদ, রাজু আহম্মেদ, আশরাফ ফরাদ, নাজিম উদ্দিন, রাসেল মাতবার, এরশাদ মিয়া, নিজাম উদ্দিন বলী, সোহেল খান, সফিকুর রহমান, আব্দুর রহমান, রনি আলম, আবু সোয়েব, সাইদুর রহমান, নাজমুল ইসলাম, সাফায়েত অন্তর, সামছু আলম, রনি ওমর, শামীম খান প্রমুখ।


এছাড়া সভায় ডেনমার্ক আওয়ামী সেচ্ছাসেবক লীগের সভাপতি নাজিম উদ্দিন ও সাধারণ সস্পাদক রনি আলম উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে তারা শুধু একজন ব্যক্তিকেই হত্যা করেনি তাঁরা পুরা জাতিকে হত্যা করতে চেয়ে ছিল। কিন্তু তাদের জানা ছিল না একজন ব্যক্তিকে হত্যার মধ্যমে তাঁর চেতনাকে হত্যা করা যায় না। বঙ্গবন্ধুর চেতনা ধারন করে স্বাধীনতার অসমাপ্ত স্বপ্ন পূরণে তাঁরই কন্যা জননেত্রী শেখ হাসিনা দিন রাত বাংলাদেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। বিশ্বের দরবারে বাংলাদেশের মর্যাদা আজ অনেক উপরে। বক্তারা শোক দিবসে বঙ্গবন্ধু হত্যা মামলার পলাতক আসামিদের দ্রুত দেশে ফিরিয়ে নিয়ে ফাঁসির রায় কার্যকর করার দাবি জানান।

সভায় জাতির পিতা বঙ্গবন্ধু, বঙ্গমাতা, জাতীয় চার নেতা, ভাষা শহীদ ও ১৫ আগস্টে শহীদ ও মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।


শেষে সংগঠনের আন্তর্জাতিক সস্পাদক সফিকুল ইসলামের পরিচালনায় সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।

error: Content is protected !!