সোমবার, ১৯ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ


 




পর্যটক বরণে প্রস্তুত ফেঞ্চুগঞ্জের ‘মিনি কক্সবাজার’

নিজস্ব প্রতিবেদক, ফেঞ্চুগঞ্জ:





ঈদের ছুটিতে পর্যটকদের স্বাগত জানাতে প্রস্তুত সিলেটের ফেঞ্চুগঞ্জের মিনি কক্সবাজার খ্যাত হাকালুকি হাওর। প্রতিবছরের মতো এবারও হাজার হাজার পর্যটকের আগমন প্রত্যাশা করছেন স্থানীয় জনসাধারণ ও ফেঞ্চুগঞ্জ উপজেলা প্রশাসন। পর্যটকদের ভ্রমণ নিরাপদ ও নির্বিঘ্ন করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছেন ফেঞ্চুগঞ্জ উপজেলা প্রশাসন।


এ বিষয়ে ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জসিম উদ্দিন জানান, হাকালুকি হাওর জিরো পয়েন্টকে ঘিরে ইতিমধ্যে এ বিষয়ে সংশ্লিষ্টদের নিয়ে আলাপ-আলোচনা মাধ্যমে সার্বিক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ঈদকে আনন্দঘন করতে এবং পর্যটকদের নিরাপত্তার স্বার্থে প্রশাসনের পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা হিসেবে অতিরিক্ত পুলিশ মোতায়েন, গ্রাম পুলিশদের ডিউটি প্রদান, স্বেচ্ছাসেবক টিম গঠন করা হয়েছে।

এছাড়াও প্রয়োজনে যাতে পর্যটকরা প্রাথমিক চিকিৎসা সেবা পেতে পারে সে জন্য সার্বক্ষণিকভাবে একটি মেডিকেল টিম কাজ করবে। পর্যটকদের হাকালুকি হাওর ভ্রমণ খালে যাতে নিশ্চিন্তে ভ্রমণ করতে পারেন সেজন্য প্রত্যেকটি নৌযানকে পর্যাপ্ত লাইফ জ্যাকেট রাখতে নির্দেশনা দেয়া হয়েছে। তাছাড়া প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত লাইফ জ্যাকেটের ব্যবস্থা করা হচ্ছে। গাড়ি পার্কিং, গাইডেন্স অন্যান্য সেবা প্রদানে পর্যটকদের জন্য থাকছে লোকাল ভলান্টারি টিম।


প্রসঙ্গত, মিনি কক্সবাজার খ্যাত হাকালুকি হাওরে রয়েছে শীতাতপ নিয়ন্ত্রিত জাহাজ ‌’হাওর বিলাস’। হাওর বিলাসে রয়েছে সুসজ্জিত থাকা ও খাওয়ার ব্যবস্থা। এ ছাড়াও এখানে বুলেট বোট, স্কেডিং বোড, স্পিড বোটসহ রয়েছে বিভিন্ন জলযান।

যে কোনো সময়ে জরুরি যোগাযোগ করতে পারেন- চেয়ারম্যান ঘিলাছড়া ইউনিয়ন পরিষদ: ০১৭১১৩৯৯৫৬৬; অফিসার ইনচার্জ ফেঞ্চুগঞ্জ থানা: ০১৭১৩৩৭৪৩৮৫; উপজেলা নির্বাহি অফিসার. ফেঞ্চুগঞ্জ: ০১৭৩০৩৩১০৩৪; স্বাস্থ্য ক্যাম্পে সরাসরি সেবা অথবা ফোনে যোগাযোগের জন্য: ০১৭১২৬০৬৪৭৮।


error: Content is protected !!