বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ



Sex Cams

                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

মৌলভীবাজারে ডেঙ্গু আক্রান্ত ৪২
জ্যেষ্ঠ প্রতিবেদক

জ্যেষ্ঠ প্রতিবেদক



বিজ্ঞাপন

মৌলভীবাজারে গত একমাসে ৪২ জন ডেঙ্গু রোগী সনাক্ত করা হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে জেলায় আক্রান্ত হয়েছে ৫ জন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, মৌলভীবাজার জেলায় সোমবার (৫ আগস্ট) পর্য়ন্ত ৪২ জন ডেঙ্গু রোগী সনাক্ত করা হয়েছে। এরমধ্যে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে ৮ জন এবং একটি প্রাইভেটে ক্লিনিকে ১ জন ভর্তি রয়েছেন। বাকি রোগীরা সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এছাড়া ১৫ জনকে উন্নত চিকিৎসার জন্য সিলেটে পাঠানো হয়েছে। ২৫০ শয্যা হাসপাতালে (সদর হাসপাতাল) পুরুষ ও নারী ২টি ওয়ার্ডে ডেঙ্গু কর্নার খোলা রয়েছে।


এদিকে ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন ও সচেতনতামূলক কর্মসূচি পালন করে যাচ্ছে মৌলভীবাজার পৌরসভা। মশক নিধন ও সচেতনতা কর্মসুচির অংশ হিসেবে মৌলভীবাজার পৌরসভা সোমবার (৫ আগস্ট) সকালে শহরের বিভিন্ন পরিবহন স্ট্যান্ডে মশক নিধন স্প্রে বিতরণ করেছে।

পৌর মেয়র ফজলুর রহমানের সভাপতিত্বে চৌমোহনা মাইক্রোবাস স্ট্যান্ডে চালকদের মধ্যে মশক নিধন স্প্রে বিতরণ করেন পুলিশ সুপার ফারুক আহমেদ। এরপর শহরের কুসুমবাগসহ বিভিন্ন মাইক্রোবাস, বাস ও ট্রাক স্ট্যান্ডে প্রায় মশা চারশ প্রতিরোধক স্প্রে বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি আব্দুল হামিদ মাহাবুব, সাধারণ সম্পাদক সালেহ এলাহী কুটি, সাবেক সাধারণ সম্পাদক এস এম উমেদ আলী, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি শাহ অলিদুর রহমান এবং পরিবহন শ্রমিক নেতৃবৃন্দ।


মেয়র ফজলুর রহমান বলেন, ডেঙ্গু প্রতিরোধ ও সচেতনতায় সর্বাত্মক কর্মসূচি গ্রহণ করেছে মৌলভীবাজার পৌরসভা। ফগার মেশিনে স্প্রে করা হচ্ছে পুরো শহর জুড়ে।

সিভিল সার্জন ডা. শাহজাহান কবির চৌধুরী বলেন, ডেঙ্গু মোকাবেলায় স্বাস্থ্য বিভাগের সার্বিক প্রস্তুতি রয়েছে। ডেঙ্গু আক্রান্তদের অবস্থা ভালোর দিকে আছে। মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে ৮টি করে নারী-পুরুষের জন্য দুটি আলাদা ডেঙ্গু কর্নার খোলা আছে। হাসপাতালের কনসালটেন্ট ডা. স্বপ্ন কুমার সিনহার নেতৃত্বে পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড কাজ করছে।