বুধবার, ৩ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ



তাহিরপুরের এসিড সন্ত্রাসী মোজাম্মেল ৫ বছর পর ঢাকা থেকে গ্রেফতার

ডেস্ক রিপোর্ট




সুনামগঞ্জের চাঞ্চল্যকর এসিড অপরাধ দমন আইন মামলার চার্জশিটভুক্ত পলাতক আসামি এসিড সন্ত্রাসী মোজাম্মেল আলম ভূঁইয়াকে ৫ বছর পর ঢাকা থেকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

২০ জুন বৃহস্পতিবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৯ এর চৌকস টিম ঢাকার রমনা থানার মগবাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করে। অভিযানে নেতৃত্বদেন র‌্যাব-৯ সিলেট বিভাগের এএসপি ওবাইন।


গ্রেফতারকৃত মোজাম্মেল আলম ভূঁইয়া সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বাদাঘাট গ্রাম ও তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চতুর্থ শ্রেণির কোয়ার্টারের বাসিন্দা আবদুর রব ভূঁইয়ার পুত্র।

উল্লেখ্য, ২০১৪ সালের ৩০ মার্চ রাতে একটি জাতীয় পত্রিকার জেলা প্রতিনিধি হাবিব সরোয়ার আজাদের শিশুসন্তান ৪র্থ শ্রেণীর শিক্ষার্থী শিপু তাহিরপুরের কামড়াবন্দ গ্রামে এক শিক্ষিকার বাসায় প্রাইভেট পড়তে গিয়েছিল। সেখানে অন্যান্য সহপাঠীদের সঙ্গে প্রকৃতির ডাকে সাড়া দিতে বের হলে তার মুখে এসিড নিক্ষেপ মোজাম্মেল মোটরসাইকেল যোগে দ্রুত পালিয়ে যায়।


এ ঘটনায় শিশুর পিতা বাদী হয়ে এসিড অপরাধ দমন আইনে তাহিরপুর থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটি অধিকতর তদন্ত শেষে থানা পুলিশ এসিড নিক্ষেপের ঘটনায় মোজাম্মেল আলম ভুইঁয়াকে অভিযুক্ত করে ২০১৪ সালের ৩০ মে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করে পুলিশ। বর্তমানে মামলাটি জেলা ও দায়রা জজ আদালতে বিচারাধীন রয়েছে।