বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ




বড়লেখায় খাসিয়া সম্প্রদায়ের ৭৫ শিক্ষার্থী পেল অর্থ ও শিক্ষা উপকরণ

নিজস্ব প্রতিবেদক




মৌলভীবাজারের বড়লেখায় খাসিয়া সম্প্রদায়ের ৭৫ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তির অর্থ ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। শনিবার (১৫ জুন) বিকেলে উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের বেরেঙ্গা, কুমারশাইল ও পাল্লাথল পানপুঞ্জির শিক্ষার্থীদের মাঝ এই উপকরণ বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে গৃহীত ‘বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যতীত)’ শীর্ষক কর্মসূচির আওতায় ২০১৮-১৯ অর্থ বছরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের এ বিশেষ শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরণ বরাদ্দ হয়।

এ সময় অন্যদের মাঝে বড়লেখা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. উবায়েদ উল্লাহ খান, স্থানীয় উত্তর শাহবাজপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আহমদ জুবায়ের লিটন, সংবাদকর্মী সুলতান মাহমুদ খান, বেরেঙ্গা খাসিয়া পুঞ্জির হেডম্যান অলমি পতাম প্রমুখ উপস্থিত ছিলেন।

অপরদিকে এদিন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান বেরেঙ্গা ও পাল্লাথল খাসিয়া পুঞ্জি ও স্কুল পরিদর্শন করেন। এসময় তিনি পুঞ্জির বাসিন্দাদের সাথে কথা বলে ভূমিসহ তাদের নানা সমস্যার কথা শোনেন। পরে পর্যায়ক্রমে এগুলোর সমাধানের আশ্বাস দেন তিনি।

উল্লেখ্য, ৭৫ জনের মাঝে ২৫ জন শিক্ষার্থী শিক্ষা বৃত্তি ও ৫০ জন পেয়েছে শিক্ষা উপকরণ।

error: Content is protected !!