রবিবার, ২১ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ




সিলেটে সিসিকের উদ্যোগে বিনা ভাড়ায় চালু হচ্ছে স্কুলবাস

ডেস্ক রিপোর্ট





সিলেট নগরীতে দিন দিন বাড়ছে যানজট। এই যানজট আরো বাড়িয়ে তুলছে নগরীর বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের আনা-নেয়ার জন্য ব্যবহৃত ব্যক্তিগত গাড়ি। তাই নগরীর বড় ও নামি স্কুলগুলোর সামনে স্কুল শুরু ও ছুটির সময় লেগে থাকে অসহনীয় যানজট। যানজট কমিয়ে আনা ও স্কুল শিক্ষার্থীদের দুর্ভোগ লাঘবে নগরীতে স্কুলবাস সার্ভিস চালুর উদ্যোগ নিয়েছে সিটি করপোরেশন।

প্রথম পর্যায়ে সিলেট সিটি করপোরেশন পরিচালিত দু’টি বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের পরিবহনের জন্য তিনটি বাস চালু করা হচ্ছে। এ উদ্যোগে সফলতা আসলে নগরীর অন্য স্কুলের শিক্ষার্থীদের জন্যও এই সেবা চালু হবে বলে জানিয়েছে সিসিক কর্তৃপক্ষ।

সিসিক সূত্র জানায়, স্কুল শুরুর আগে ও ছুটির পর শিক্ষার্থীদের আনা-নেয়া করবে সিসিকের বাস।


এ জন্য ২৫ সিটের ৩টি বাস চালু করা হচ্ছে। প্রাথমিকভাবে সিলেট সিটি করপোরেশন পরিচালিত বিরেশচন্দ্র উচ্চ বিদ্যালয় ও চারাদিঘিরপাড় উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের আনা-নেয়ার কাজে এই বাস ব্যবহার করা হবে। এই দুই বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিনা ভাড়ায় যাতায়াত করতে পারবে। তবে বাস চলাচলের রুট এখনো চূড়ান্ত হয়নি বলে জানান সিসিকের কর্মকর্তারা। ট্রাফিক পুলিশসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে শিগগিরই সার্বিক বিষয়ে আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। প্রাথমিক উদ্যোগে সফলতা আসলে নগরীর অন্য স্কুলগুলোর জন্যও এ সার্ভিস চালু করা হবে বলে জানায় নগর কর্তৃপক্ষ।

এ ব্যাপারে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী সাংবাদিকদের জানিয়েছেন, নগরের স্কুলগামী শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে সিটি করপোরেশন থেকে স্কুলবাস সার্ভিস চালু করা হচ্ছে। প্রথম পর্যায়ে সিটি করপোরেশনে পরিচালিত দুটি বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের জন্য বাস সার্ভিস চালু হচ্ছে।




error: Content is protected !!