রবিবার, ২১ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ




বড়লেখায় ৬১ কেন্দ্রের ৫১টিতে জিতে সোয়েব আহমদের বাজিমাত

নিজস্ব প্রতিবেদক





পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোটে মৌলভীবাজারের বড়লেখায় মোট ৬১টি ভোট কেন্দ্রের মাঝে ৫১টিতে জয়লাভ করে বাজিমাত করলেন স্বতন্ত্র প্রার্থী সোয়েব আহমদ। অন্য দুই প্রার্থী ৫টি করে জিতেছেন ১০টি কেন্দ্রে। ঘোড়া প্রতীকে ৪২ হাজার ৭ শত ৫০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী সোয়েব আহমদ।


তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী রফিকুল ইসলাম সুন্দর পেয়েছেন ১৭ হাজার ৪ শত ৯৪ ভোট। ভোটের ব্যবধান ২৫ হাজার ২ শত ৫৬। 

তৃণমূলের নেতাকর্মীদের সাথে ভালো যোগাযোগ, সামাজিক বিচার সালিশ দ্রুত নিষ্পত্তির কারণে ন্যায় বিচারক হিসেবে দল-মতের উর্ধ্বে সাধারণ মানুষের কাছে সোয়েব আহমদের ব্যাপক গ্রহণযোগ্যতা। এ জন্য এই বারের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়েই সোয়েব আহমদ জায়গা করে নেন মানুষের হৃদয়ে। এর বাস্তব প্রমাণ পাওয়া গেল ১৮ মার্চের নির্বাচনের ফলাফলে।

ইউনিয়ন ভিত্তিক ফলাফলে ১০ ইউনিয়নে ও পৌর এলাকায় জয়ী হয়েছেন। উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সোয়েব দলীয় নৌকা প্রতীক না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেন।


অন্যদিকে ইউনিয়ন ভিত্তিক ফলাফলে নৌকার প্রার্থী কোনো ইউনিয়নই পাশ করতে পারেননি। কেন্দ্র ভিত্তিক ফলাফলে বর্ণি ইউনিয়নে ১টি, নিজবাহাদুরপুরে ১টি ও দক্ষিণভাগে ৩টি ছাড়া অন্য ৭ ইউনিয়ন ও ১টি পৌরসভার কোনো কেন্দ্রেই জয়ের দেখা পাননি রফিকুল ইসলাম সুন্দর।

এছাড়া মোটরসাইকেল প্রতীক নিয়ে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও সাবেক বড়লেখা উপজেলা পরিষদ চেয়ারম্যার মুহাম্মদ সিরাজ উদ্দিন পেয়েছেন ৯ হাজার ৫ শত ৬২ ভোট।

সোমবার (১৮ মার্চ) রাত ১০টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সোহেল মাহমুদ এ ফলাফল ঘোষণা করেন।

প্রসঙ্গত, এই উপজেলায় চেয়ারম্যান পদে ৩জন, ভাইস চেয়ারম্যান পদে ৪জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৭জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। মোট ৬১টি ভোট কেন্দ্রে ভোটার সংখ্যা ১ লাখ ৬৮ হাজার ১৬৩। ভোট পড়েছে ৭১ হাজার ৪ শত ৪৪ টি (শতকরা হার ৪২.৪৮)। বৈধ ভোট হয়েছে ৬৯ হাজার ৮ শত ৬টি। অবৈধ (বাতিল) ভোট হয়েছে ১ হাজার ৬ শত ৩৮টি।




error: Content is protected !!