বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ



Sex Cams

                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

‘আমিরাতে ভিসা উন্মুক্তে জোর প্রচেষ্টা’
প্রবাস ডেস্ক

প্রবাস ডেস্ক



বিজ্ঞাপন

সংযুক্ত আরব আমিরাতে দীর্ঘদিন বন্ধ থাকা বাংলাদেশের ভিসা ও ভিসা ট্রান্সফার উন্মুক্ত করার জোর চেষ্টা চালিয়ে যাওয়া হচ্ছে বলে জানিয়েছেন প্রবাসী ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমেদ এমপি।

দেশটিতে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিরা স্থানীয় আইন-কানুন মেনে চললে ভিসা সংক্রান্ত জটিলতা দ্রুত সমাধান হবে বলে মনে করেন তিনি। ১১ ফেব্রুয়ারি রাতে আবুধাবি দূতাবাসের হলরুমে প্রবাসীদের বিভিন্ন সমস্যা ও সমাধানে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

রাষ্ট্রদূত ডা. মুহাম্মদ ইমরানের পরিচালনায় অনুষ্ঠানে মুক্ত আলোচনায় অংশ নেন প্রবাসীরা। তিনি প্রবাসীদের বিভিন্ন সমস্যার কথা শোনেন এবং সমাধানের আশ্বাস দেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘গভর্নমেন্ট সামিটে যোগ দিতে আসা বিভিন্ন মন্ত্রীদের তিনি এ বিষয়ে অবগত করছেন। ১৭ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী আমিরাতে সফরে আসলে ভিসা সংক্রান্ত বিষয়ে যাতে একটা ফলপ্রসূ আলোচনার ব্যবস্থা করতে পারি সে বিষয়ে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।’

এ ছাড়াও শারজাহ, আজমান, রাস আল খাইমা, ফুজাইরা ও উম্মে আল খইমে কনসুলেট অফিস চালু করার দাবি, প্রবাসীরা অবসরে যাওয়ার পর পেনশন বা সরকারি সহযোগিতার প্রস্তাব, আমিরাতের মার্কেটের সঙ্গে তাল মিলিয়ে জনতা ব্যাংকে টাকার রেট নির্ধারণ, দুবাই বিমানবন্দরে বাংলাদেশ বিমানের বড় ফ্লাইট দেয়ার দাবি, বিমানে বিনামূল্যে লাশ বহন ও দেশে বিমানবন্দরে প্রবাসী অযথা হয়রানি বন্ধের জোর দাবিসহ নানা বিষয়ে মন্ত্রীকে অবহিত করেন প্রবাসীরা।

প্রবাসীদের এসব দাবি ও বাস্তবতাকে সামনে রেখে সমাধানের আশ্বাস দেন মন্ত্রী। মিথ্যা প্রতিশ্রুতি বা আশ্বাস, ফরমালিটি জবাব পরিহার করে সাদাকে সাদা, কালোকে কালো বলার সাহসিকতা দেখে প্রবাসীরা মন্ত্রীর ভূয়সী প্রশংসা করেন।

প্রবাসীরা মনে করেন প্রধানমন্ত্রী এবার দক্ষ এবং বাস্তববাদী লোককে প্রবাসীদের অভিভাবক হিসেবে মন্ত্রী সভায় নিয়োগ দিয়েছেন। তার মাধ্যমে প্রবাসীরা তাদের অধিকার আদায়ের সহযোগিতা পাওয়ার আশা প্রকাশ করেন।

মতবিনিময় সভায় দেশ থেকে আগত বিভিন্ন মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তা এবং প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে অগ্রিম আগত প্রধানমন্ত্রীর নিরাপত্তা কর্মীরা উপস্থিত ছিলেন।

এ ছাড়াও আরো উপস্থিত ছিলেন- দুবাই কনসুলেট জেনারেল ইকবাল হোসেন খান, প্রফেসর হাবীবুল হক খন্দকার, কমিউনিটি নেতা ইফতেখার হোসাইন বাবুলসহ বাংলাদেশ প্রেস ক্লাব ইউএই ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতারা।

উল্লেখ্য, জনতা ব্যাংকের ওয়েজ আর্নার বন্ডের বিপরীতে প্রবাসী ব্যবসায়ীদের লোন দেয়ার যে দাবি ছিল সরকার তা পূরণ করেছেন এবং এখন থেকে তা কার্যকর হবে বলে জানান প্রবাসী প্রতিমন্ত্রী ইমরান আহমদ।