মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ



Sex Cams

                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

সিলেট-৬: নির্বাচনী পোস্টার অপসারণে উদ্যোগ নেই



বিজ্ঞাপন

জাহিদ উদ্দিন, গোলাপগঞ্জ:
একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হওয়ার এক সপ্তাহ পেরিয়ে গেছে। তবে এখনো অপসারণ করা হয়নি নির্বাচনী পোস্টার-ব্যানার। সিলেটের গোলাপগঞ্জের মূল সড়কসহ অলিগলিতে এখনও ঝুলছে নির্বাচনী পোস্টার।

প্রার্থীদের টানানো এসব পোস্টার পৌর শহরের সৌন্দর্য নষ্টের পাশাপাশি ছিঁড়ে পড়ে আবর্জনার সৃষ্টি করছে। এছাড়া সড়কের উপর টানানো এসব পোস্টার ছিঁড়ে চলন্ত গাড়ির গ্লাসে পড়ে দুর্ঘটনার শঙ্কাও দেখা দিয়েছে।

নিয়ম অনুযায়ী নির্বাচনের পরই প্রার্থীরা নিজ উদ্যোগে এবং উপজেলা প্রশাসন ও পৌরসভা কর্তৃপক্ষ থেকে এসব পোস্টার অপসারণের কথা থাকলেও সকল পক্ষই এখনো নীরব।

সরেজমিনে ঘুরে দেখা যায়, সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসনের আওয়ামীলীগ প্রার্থী নুরুল ইসলাম নাহিদ, বিএনপির প্রার্থী ফয়সল আহমদ চৌধুরীসহ অন্যান্য দল মনোনীত ও স্বতন্ত্র প্রার্থীদের প্রচারণার পোস্টার ও ব্যানার এখনো ঝুলে আছে সিলেট-জকিগঞ্জ সড়কসহ উপজেলার বিভিন্ন পাড়া মহল্লার সড়কের উপর। কোথাও কোথাও রশি ছিঁড়ে টানানো পোস্টার পড়ে আছে সড়কের পাশে।

এ ব্যাপারে আওয়ামী লীগের প্রার্থী নুরুল ইসলাম নাহিদের গোলাপগঞ্জ উপজেলা নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক রফিক আহমদ জানান, টানানো পোস্টার অপসারণের বিষয়ে নির্বাচন কমিশন থেকে কিছু জানানো হয়নি। এরপরও শহরের সৌন্দর্য রক্ষার্থে পোস্টার অপসারণে আমরা দ্রুত ব্যবস্থা গ্রহণ করবো।

বিএনপির প্রার্থী ফয়সল আহমদ চৌধুরী জানান, পোস্টার সরানো বিষয়ে নির্বাচন কমিশনের পক্ষ থেকে কোন নির্দেশনা আমি পাইনি। তাছাড়া শহরের সৌন্দর্য রক্ষার্থে স্থানীয় সরকার এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করলে ভালো হয়।

পরিবেশকর্মী আব্দুল লতিফ সরকার নির্বাচনী পোস্টার অপসারণের দাবি জানিয়ে বলেন, নির্বাচনকে কেন্দ্র করে প্রচারণায় টানানো পোস্টার পরিবেশ রক্ষার্থে এখনই অপসারণ জরুরি। পলিথিনে মুড়ানো এসব পোস্টার ছিড়ে পরে মাটিতে মিশে পরিবেশের অনেক ক্ষতি সাধন করে।

উপজেলা সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান জানান, পোস্টার অপসারণের বিষয়ে নির্বাচন কমিশন থেকে কোন কিছু জানানো হয়নি। শহরের সৌন্দর্য রক্ষার্থে প্রচারণার জন্য টানানো এসব পোস্টার প্রার্থীদের নিজ উদ্যোগে অপসারণ করা উচিত। এছাড়াও স্থানীয় সরকার পোস্টার অপসারণে উদ্যোগ গ্রহণ করতে পারে।