শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ



Sex Cams

                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

যুক্তরাজ্যে বাংলাদেশ হাইকমিশনের নতুন প্রেস মিনিস্টার আশিকুন নবী
লন্ডন প্রতিবেদক

লন্ডন প্রতিবেদক



বিজ্ঞাপন

যুক্তরাজ্যস্থ বাংলাদেশ হাই কমিশনে মিনিস্টার (প্রেস) পদে যোগদান করেছেন বিশিষ্ট সাংবাদিক মোঃ আশিকুন নবী চৌধুরী। তিনি সাবেক প্রেস মিনিস্টার নাদীম কাদের এর স্থলাভিষিক্ত হলেন। ২১ নভেম্বর বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

জনাব আশিকুন নবী চৌধুরী ইতিপূর্বে বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-এর প্রধান প্রতিবেদকের দায়িত্ব পালন করেন। তিনি বিগত প্রায় তিন দশক ধরে বাংলাদেশের বিভিন্ন সংবাদপত্রে কাজ করেছেন। এরমধ্যে রয়েছে অধুনালুপ্ত বাংলাদেশ অবজারভার, ফাইন্যান্সিয়াল এক্সপ্রেস, নিউ এইজ ও দৈনিক জনতা। বাংলাদেশের চবিবশ ঘণ্টার নিউজ পোর্টাল বাংলাদেশ ইনফো.কম-এর বার্তা সম্পাদকেরও দায়িত্ব পালন করেন তিনি।

পেশাগত দায়িত্ব পালন এবং বিভিন্ন সেমিনার, প্রশিক্ষণ ও কর্মশালায় অংশগ্রহণের জন্য বিভিন্ন সময় তিনি বহু দেশ ভ্রমণ করেছেন। এরমধ্যে রয়েছে কানাডা, চীন, ফ্রান্স, জার্মানি, ভারত, ইতালি, মালয়েশিয়া, নিউজিল্যান্ড, নেদারল্যান্ড, সিঙ্গাপুর, দক্ষিণ কোরিয়া, সুইজারল্যান্ড, থাইল্যান্ড, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র।

তাঁর স্ত্রী সামছুন নাহার লুনাও একসময় পেশায় সাংবাদিক ছিলেন। তিনি ইউনাইটেড নিউজ অব বাংলাদেশ (ইউএনবি), ডেইলি ইন্ডিপেন্ডেন্ট ও দৈনিক জনতায় কাজ করেছেন। একমাত্র সন্তান মায়িশা তাশনিল কানাডার অন্যতম বৃহৎ প্রকৌশল বৃত্তি নিয়ে ইউনিভার্সিটি অব ক্যালগেরি থেকে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং-স্নাতক করার পর সেখানেই কর্মরত রয়েছে।

লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনে যোগদানলগ্নে তিনি তাঁর পেশাগত দায়িত্ব পালনে বিলেতের বাংলা মিডিয়ার সাংবাদিকদের সহযোগিতা ও পরামর্শ কামনা করেছেন।