শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ



Sex Cams

                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

বড়লেখায় পাগলা মহিষের আক্রমণে তরুণীসহ আহত ২, মহিষকে কুপিয়ে হত্যা



বিজ্ঞাপন

এ.জে লাভলু:
মৌলভীবাজারের বড়লেখায় ভারতীয় পাগলা মহিষের আক্রমণে তরুণীসহ ২ জন আহত হয়েছেন। ১১ অক্টোবর বৃহম্পতিবার সকালে বড়লেখা সদর ইউনিয়নের গ্রামতলা এলাকায় এ ঘটনা ঘটে। পরে বৃহম্পতিবার রাত ৯টার দিকে স্থানীয় লোকনজন মহিষটিকে কুপিয়ে হত্যা করেন। এ ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

আহতরা হলেন- গ্রামতলা গ্রামের ইব্রাহিম আলীর মেয়ে ফাতেমা বেগম (১৮) ও একই এলাকার আব্দুল বারীর ছেলে আব্দুস শহীদ (৫০)। আহত ফাতেমা বেগমকে সিলেটর একটি হাসপাতালে আর আব্দুস শহীদকে বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, প্রায় প্রতিদিনই প্রশাসনের চোঁখ ফাঁকি দিয়ে চোরাকারবারীরা সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতীয় মহিষ নিয়ে আসে। তারা নিরাপদ রোট হিসেবে গ্রামতলা এলাকার রাস্তাটিকে ব্যবহার করে। ১১ অক্টোবর বৃহম্পতিবার সকাল আনুমানিক ৯টার দিকে প্রায় ২০টির মতো ভারতীয় মহিষ ওই এলাকায় দিয়ে আনার সময় একটি মহিষ হঠাৎ অস্বাভাবিক আচরণ শুরু করে।

এ সময় মহিষটি গ্রামতলা গ্রামের বাসিন্দা ফাতেমা বেগম ও একই এলাকার আব্দুস শহীদের ওপর হামলা চালায়। বিষয়টি বুঝতে পেরে চোরাকারবারীরা বাকি মহিষগুলো নিয়ে সটকে পড়ে। কিছুক্ষণ পর মহিষটি ক্লান্ত হয়ে ওই এলাকার একটি বাড়ির পাশে অবস্থান নেয়। বিষয়টি জানার পর এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। মহিষটিকে দেখতে অনেকেই ওই এলাকায় ভীড় জমান। খবর পেয়ে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আশরাফুল আলম খান এবং থানার উপ-পরিদর্শক (এসআই) সুব্রত কুমার দাস ঘটনাস্থলে যান।

বৃহম্পতিবার সন্ধ্যায় সরেজমিনে গ্রামতলা এলাকায় গিয়ে দেখা গেছে, বিকেল থেকে মহিষটিকে দেখতে ওই এলাকায় মানুষজন ভীড় জমাচ্ছেন। পুলিশ লোকজনকে ওই এলাকা থেকে নিরাপদে দূরে সরানোর চেষ্টা করছে। সন্ধ্যা সাতটায় স্থানীয় লোকজন মহিষটিকে আটকের চেষ্টা করছেন। অনেক চেষ্টার পর স্থানীয় লোকজন ছুলফি দিয়ে মহিষটিকে হত্যা করতে সক্ষম হন।

ওই এলাকার বাসিন্দা নেওয়ারুন নেছা বলেন, সকাল ১১টা থেকে মহিষটি আমাদের বাড়ির পাশে বসে আছে। এর আগে দুজনকে আক্রমণ করে আহত করেছে। আমরা ভয়ে ঘরের দরজা বন্ধ করে আছি। ভয়ে বাইরে বের হতে পারছি না।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় কয়েকজন বাসিন্দা জানান, প্রতিদিন ভারত থেকে আনা মহিষ আমাদের এলাকার রাস্তা দিয়ে নেওয়া হয়। প্রশাসন তা যেন দেখে না।

ঘটনাস্থলে থাকা থানার উপ-পরিদর্শক (এসআই) সুব্রত কুমার দাস বলেন, আমরা বিকেল থেকে এখানে আছি। মহিষটি কার তা জানতে পারেনি। মহিষটির আক্রমণে দু’জন আহত হয়েছেন। তারা হাসপাতালে ভর্তি আছেন। ওই এলাকা থেকে নিরাপদ অবস্থানে থাকতে মানুষজনকে আমরা সতর্ক করছি। স্থানীয়রা মহিষটি হত্যা করেছেন। এটিকে এখন মাটিতে পুঁতে ফেলা হবে।

বড়লেখা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আশরাফুল আলম খান বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, জলাতঙ্ক রোগে আক্রান্ত হয়ে মহিষটি এমন আচরণ করেছে।